রবিবার, ৯ আগস্ট, ২০১৫

যারা সহি মুসলমান সাজতে চাইছে...তাদের কাছে আমার প্রশ্ন-

আমার বন্ধুদের যারা অনেকেই আজ সহি মুসলমান সাজতে চাইছে, আমাকে ঘৃনা করতে চাইছে আর বারংবার বুঝাতে চাইছে তারা ইসলাম ধর্ম নিয়ে পড়ছে বলে তাদের কতল করা জায়েজ? তাদের কাছে আমার প্রশ্ন-

১) আপনি কি ভাই হুজুরের ওয়াজ শুনেন কিংবা বয়ান? যদি শুনে থাকেন তবে তারা হিন্দু ধর্ম বা অন্যান্য ধর্ম নিয়ে কি কি বলে আপনার জানা আছে? (আমি আজমেরি পরিবহনে করে যাচ্ছি, গাড়ির ড্রাইভার গাড়িতে ওয়াজ লাগিয়েছে, হুজুর ওয়াজে বলে যাচ্ছে, কৃষ্ণ কেমন লুইচ্ছার লুইচ্ছা দেখুন সে তার মামীর সাথে অপকর্ম করে মামীকে নিয়ে ভাগছে আর হাজার-হাজার নারীর সাথে আকাম-কুকাম করছে সে কৃষ্ণকে হিন্দুরা বলে ভগবান? হা হা হা, বলেন এমন ভগবানের আপনাদের ধরকার?) । এমন ওয়াজ শুনে আমি হিন্দু হয়ে কি হুজুরকে কতল করতে ছুটব?

২) ব্লগার‘রা কি শুধু ইসলাম ধর্ম নিয়ে মেতেছে, হিন্দু বা অন্যকোন ধর্ম নিয়ে মাতে নি? আপনি যদি বলেন না- তবে আপনি উন্মাদ, আপনি পাগলা কুকুরের মতো নিজেকে আশ্রয় করছেন।

৩) আপনারা জাকির নায়েকের মুরিদ সাজছেন, আল্লামা সফির কিংবা সাঈদির মুরিদ সাজবেন, তারা যখন অন্য ধর্মকে ছোট করে আপনাকে আপনার ধর্মের বিশালতা দেখাবে তখন বাহা বাহা দেবেন, অথচ আপনার ধর্মকে নিয়ে কিছু বলে যখন তারা তাদের ধর্মকে বড় করতে চাইবে তখন তাদের “নারায়ে তাকবির” বলে কতল করে দেবেন?

৪) একই পিতার রক্তে যে সন্তানদের জন্ম, সে সন্তানদের সবাই কি পিতার মতোই হয়? যদি না হয়, তবে সেখানে কি ঘটে, তাদের মধ্যে কি ভালো-মন্দের বিষয়ে আলাপ-আলোচনা হতে পারে না? নাকি আলাপ-আলোচনা বলতে কিছু নেই, শান্তি প্রতিষ্ঠার জন্য কতল করতে হবে?

৫) অস্ত্র আজ আপনার হাতে আছে তাই আপনি শান্তি প্রতিষ্ঠা করে যাচ্ছেন, কালকে ওরা বাধ্য হয়ে অস্ত্র ধরবে না আপনি তা কতটা নিশ্চিত? তখন এই প্রতিষ্ঠিত শান্তি টিকবে তো?

৬) বিদ্যালয়-মহাবিদ্যালয়-বিশ্ববিদ্যালয় সব বিদ্যালয়ের কোন না কোন বন্ধু প্রণোদনা দিয়েছে মুসলাম হবার আর তখন আমরা নিজেরা নিজেদের যুক্তি উপস্থাপন করেছি নিজ ধর্মকে বড় রেখে। এখানে আমি তার ধর্মের বিপক্ষে কিছু তথ্য দাঁড় করেছি, তাই শান্তির বাহুবলয় গড়ে তুলতে আপনারা তা শোনা মাত্রই আমাকে কতল করতে ছুটবেন?

৭) হিন্দুরা গরুর মাংস খায় না, এ নিশ্চিত জেনেও আমার বন্ধুরা আমাকে গরুর মাংস খাবার প্রলোভন করে বা চেষ্টা করে, এর মানে তাকে খুন করে দেব?

৮) আপনি সত্যিকার ভাবে ধর্মকর্ম করছেন না, তাই আপনি যুক্তিতে বারবার হেরে কতল করতে ছুটছেন, সত্য নয় কি?

আমার কাছে আজ বারবার মনে হচ্ছে এই বাঙ্গালী জাতির রক্তের মধ্যে বিভিন্ন শাসক গোষ্ঠীর রক্ত এমন ভাবে মিশেছে এরা কোন কালেই সঠিক সিদ্ধান্ত নিতে সমর্থ নয়। আগে ক্ষমতা পেয়ে বাক্ষ্মনরা নিচু জাতের মানুষদের সাথে রুঢ় ব্যবহারে তাদের জীবন অতিষ্ঠ করেছে। আর সেই অতিষ্ঠ জাতি ধর্ম পরিবর্তনের মাঝে আজ ক্ষমতাশালী হয়ে একই উন্মত্ততায় মেতেছে। কিন্তু প্রকৃতি বরাবরের মতোই পরিবর্তিত হচ্ছে। সময় কিন্তু দিক পাল্টাচ্ছে দ্রুততার সাথেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন