বুধবার, ২৪ জুলাই, ২০১৩

পূর্ণত্রী

হাতের কৌঠরে এইযে জ্বলন্ত সিগারেট, এও এক্ষনে শেষ হবে।
রূপ-যৌবনের প্রাক্কালে এই শ্রীদেহের দম্ভতো?
পূর্ণত্রী এও শেষ হয়।

জীবনের তোপে যখন ছুটবে সাগর থেকে মহাসাগরে
সৌন্দর্য্য চোখে স্বপ্নধরা বুকে দিগন্ত থেকে দিগন্তে
নোনাফেনা আর বিষাক্ত বাতাস হিংসে তোমার শ্রীদেহ স্পর্শ করে রং ছুইয়ে নেবে।


ভালোবাসা আমার; তোমার শ্রীদেহে জাগ্রত হয়নি।
অবুঝ মনের সংগোপনে যখন বাতাসের হিল্লোলে প্রজাপতি‘রা দ্যোলা খেত
তখন আমার ভাবুক মন তাকে ছুঁতে যেত,
নির্জন বিকেলের আভাটুকু যখন স্বপ্নে পাড়ি দিত
তখন তোমার চঞ্চলা হরিনীণৃত্য এ হৃদয়ে বারবার ঝঙ্কার তুলত,
অথচ তখনও আমি যোগ্যতার যোগ্যতে বাঁধিনি নিজেকে।

আজ বড় অবাক হই!
এই আমাকে দেখে, এই তোমাকে দেখে
পূর্ণত্রী আমার ভালোবাসা শ্রীহীন দেহের জন্যও থাকবে....


কেননা- ভালোলাগা আমার তোমার সর্বাঙ্গে; হৃদকৌঠরে
চলে যাবার বেলায় এ‘শুধু জানাবার ছিল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন