রবিবার, ২৮ এপ্রিল, ২০১৩

কবিতাঃ সত্যি আমার যে তোমাকে রক্ষা করার কোন উপায় জানা নেই


তুমি স্থিরতা চাও?
তবে কেন এই অস্থির লোককে ডাকলে?
যে অন্ধকারের তলায় হাতায়ে চলছে
যার হাতে, মনে কালি জমে-জমে অন্তরকে নিষ্প্রভ করে দিয়েছে
কেন তাকে আগলে ধরলে?


ঠিকানার উল্টোপথে তুমি গেলে
নিগ্রহতা তোমাকেও খেয়েছে আমার পরিতাপে
কেন তুমি এমন ভুলে পা দিলে?
আনমনে যদি এসে থাক, সে তোমার মন্দভাগ্য
কপাল তোমার পুড়েছে.......
প্রদাহে তোমাকে যে আজ দহিতেই হবে
লগ্ন খন্ডাবে, দন্ডাবেই তোমাকে
মুক্তি যে, আমাকে অধিকার হারা করেছে
বলো কি করে আমি তোমাকে মুক্ত করব?
ওহ্.....হ
আমার নিয়তি তোমায় দন্ডাবে
আমার অভিশপ্ত জীবন তোমায় ডোবাবে
আমার পরিতাপ তোমায় পরিহাস করবে
আমি শুধু চেয়ে-চেয়ে দেখব
আমার নিঃস্ব জীবন নয়ণের ধারায় তোমাকে বিচলিত করবে
আমার হৃদের অন্তঃক্ষরণ আরো বাড়াবে
কিন্তু; সত্যি আমার যে তোমাকে রক্ষা করার কোন উপায় জানা নেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন