শনিবার, ২৭ এপ্রিল, ২০১৩

কবিতাঃ আমি অন্ধকারের মানুষ


আমি অন্ধকারের মানুষ
অন্ধকার আমার বড় বেশী আপন
তাই মাতৃগর্ভ ছিল আমার সবচাইতে সুখের স্থান।

যেদিন আমি প্রথম পৃথিবীর আলো দেখী
সেদিন ভয়ে আমি আত্কে উঠেছিলাম
একি! এত ঝলসানো আলো কেন এখানে ?
ভয়ে চিৎকারে আমার নয়ন অশ্রুসজল হয়েছিল।


সময় পেরিয়ে জন্মলগ্নের কান্না সবাই ভুলে যায়
আলোতে চোখ খুলে চলতে গিয়ে আমি তা জেনেছি
অথচ অব্যক্ত ভাষার কান্না আমার চোখে শুকিয়েছে
কিন্তু; কখনো সে মনের কৌঠরে ডুকরে উঠা থামায় নি।

আজো আমি আলো‘কে প্রচন্ড ভয় করি
যে আলো প্রথম আমার মনে আতঙ্ক তুলেছে
আর কখনো সে আতঙ্ক আমি ভোলার সুযোগ পাই নি,

এখন অবিশ্বাসের রূদ্ধশ্বাস আমার শিরার প্রতিটি স্পন্দনে
কখনো ঝলসালো অশ্রু ঝড়, কখনো অসহায় আর্তস্বর
বির্দিণ ব্যথায় আহত আমার নিয়ত অন্তরসুখ তাই
বাঁধন খুঁজে অশ্রু ব্যথায় ঘনঘোর তমসার অতৃপ্তীতে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন